Home Movie Review Review of the Tumbbad (2018)

Review of the Tumbbad (2018)

0
9
Tumbbad (2018) cinemabaazblog.com
Tumbbad (2018)

মুভিটি বানাতে প্রায় ছয় বছর লেগে যায়। এর আগে সম্পুর্ণ গল্প লেখতে চার বছর লেগেছিল। ৭টি প্রোডাকশন হাউজ মুভিটির কাজ হাতে নিয়েও ফিরে যায়। বলছিলাম ‘Tumbbad (2018)’ মুভিটির কথা।

Tumbbad (2018)

Genre – Mythological, Horror

Filmed By – Rahi Anil Barve, Anand Gandhi

IMDb – 8.3

Rotten Tomatoes – 85%

মানতে কষ্ট হলেও এটাই সত্যি, এত সময় ব্যয় করে এত পরিশ্রম করে মুভিটি বানিয়ে রিলিজ দিলেও বক্স অফিসে বাজেভাবে মুখ থুবরে পড়ে।

[Tumbbad (2018) Review স্পয়লার এলার্ট]

তখন ভারতে ব্রিটিশ শাসণ চলমান। তৎকালীন মহারাষ্ট্রের তুম্বাড গ্রামে গুপ্ত সম্পদের কথা মুভিতে তুলে ধরা হয়েছে। যেখানে একটা মন্দিরে হাস্তারের পূজো করা হতো। হাস্তার দেব-দেবীদের দ্বারা অভিশপ্ত ছিল। হাস্তার আর গ্রামের গুপ্তসম্পদের সম্পর্ক কি তা জানতে দেখতে বসে পড়ুন মুভিটি মেকিংঃ মুভির কনসেপ্ট ছিল টপ নচ। এমন কনসেপ্ট সচরাচর তেমন ইন্ডিয়ায় পাওয়া যায়না। চার বছরের লেখার ফল এই তুম্বাড। রাইটিং নিয়ে কিছু বলার নেই। কতটা ধৈর্য্য আর আত্মবিশ্বাস থাকায় দমে থাকেননি। মুভির ডিরেকশন দুর্দান্ত ছিল। লোকেশন, ব্যাকগ্রাউন্ড স্কোর, সাউন্ড ডিজাইনিং মুগ্ধ করার মতো। মুভির সিনেমাটোগ্রাফী আর কালার গ্রেডিং ছিল নজরকাড়া। সেই সাথে স্ক্রিনপ্লে খুব ভালো লেগেছে। মুভিতে বৃষ্টির সিনগুলো আসল ছিল। এমন লোকেশন খুজে বের করতে অনেক পরিশ্রম লেগেছে। রিয়েলিস্টিক ফিলি দেয়ার জন্য পারফেক্ট। মুভিতে প্রস্থেটিক মেক-আপের কাজ ও ছিল দেখার মতো। তাছাড়া বাজেট অনুযায়ী ভিএফএক্স খুব ভালো হয়েছে। মুভির প্রোডাকশন ডিজাইন জাস্ট অস্থির। অভিনয়ঃ অভিনয় নিয়ে বলতে গেলে সোহম শাহ্’র নাম সবার আগে আসবে। ওনার অভিনয় মুভিটিকে আরো জীবন্ত করে তুলেছে। একেকটা এক্সপ্রেশন দেখার মতো ছিল। শিশু শিল্পী মোহাম্মদ সামাদের অভিনয় ও ছিল নজরকাড়া। রঞ্জিনী চক্রবর্তী ও ওনার জায়গায় ঠিকই ছিলেন। সাপোর্টিং কাস্টে সবাই ভালো ছিল। ওভারঅল, তুম্বাড না দেখে থাকলে অনেক কিছুই মিস করেছেন। হতাশ তো দূর, এই মুভি আমায় বোর হতেই দেয়নি। বেশ ইঞ্জয়েবল লেগেছে।

Tumbbad (2018) Must Watch Movie

My Rating – 9/10

লিখেছেনঃ Nirob Ahmed

অন্যান্য ব্লগ পড়তে ক্লিক করুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here