Stand By Me (1986) Movie Bangla Review

0
7

Stand By Me (1986) Movie Bangla Review


সোজা কথায় এটা একটা ক্ল্যাসিক মাস্টারপিস, এবং মাস্টওয়াচ।

আচ্ছা একটা গান কি আপনাদের মনে আছে? ‘ পুরনো সেই দিনে কথা ভূলতে কি আর পাই ও সে’। আসলেই এখনো যখন শৈশবের কথাগুলা মনে পড়ে। তখন ভাবি যদি আমার কাছে একটা রিভার্স টাইমিং এর মেশিং থাকতো তাহলে ফুড়ুৎ করে চলে যেতাম শৈশবে। অথবা, যারা মান্না দে এর গান শুনেছেন, কফি হাউজের সেই আড্ডাটা, আপনি কফি হাউজে যান বা না যান বা কফি হাউজে গিয়ে বন্ধুদের সাথে আড্ডা দেন অথবা না দেন এই গানটি ফেলে যাবে আপনার মনে একটি ছাপ। মানুষ যত বড় হয় তত তার পড়ালেখার চিন্তা, সংসারের চিন্তা ভর করে বসে আর মধ্যবিত্ত হলে তো কথাই নেই।

এই ৪ বন্ধুর প্রতিটা কর্মকান্ডে যেন আপনার আমার শৈশবের ছাপ ফেলে যায়। এটা দেখার সময় পড়ে যাবেন নস্টালজিয়ায়। কখনো হাসবেন কখনো বা কষ্ট পাবেন।

আর মেকিং নিয়ে কি বলবো, গল্পটা এতো সুন্দরভাবে ফুঁটিয়ে তুলেছে যা মুভিটিকে বানিয়েছে অনবদ্য। প্রতিটা কাস্টিং অসাধারণ এবং পারফেক্ট। এই মুভিটার যে সমালোচনা করবে তাকে অবশ্যই আমি বলবো তার টেস্ট খারাপ। এই মুভির সমালোচনা হয় না।

ভালো মুভি বানাইতে বাজেট লাগে না রে ভাই। অর্থের কাছে হেরে যায় দক্ষতা, যত্ন ও গুরুত্ব।

যাই হোক শেষ কথায় আসি, আপনার সবার উদ্দেশ্যে একটা প্রশ্ন ছুঁড়ে দিতে চাই, কমেন্টে উত্তর দিবেন, ১২ বছর বয়সী আপনি যেমন বন্ধু পেয়েছিলেন, এখনও কি তেমন বন্ধু পেয়েছেন নাকি পান নি?

Movie name: Stand By Me

Release Year:1986

Story: Based on a novel named The Body

written by Stephen King (Writer of The Shawshank Redemption, The Green Mile)

IMDB : 8.1/10

Rotten Tomatoes : 91%

Personal Rating: 9/10

লিখেছেনঃ Aibar Ali

অন্যান্য ব্লগ পড়তে ক্লিক করুন

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here