Shame (2011) Movie Review in Bangla

0
7

18+ (Alert)

Shame (2011) Movie Review in Bangla

মুভির নাম Shame বা লজ্জা, আর এই নামটি কেনো রাখা হয়েছে তা আপনারা মুভিটা দেখার পরই বুঝতে পারবেন। এই মুভিটা দেখে আমাদের যুব সমাজের অনেক কিছু শেখার আছে। আমাদের বর্তমান যুব সমাজের অনেক ছেলেরাই (সেক্স-আসক্ত ও মাস্টারবেইশন) এর মতো মানসিক সমস্যায় ভুগছে। আর এই মানসিক সমস্যা একজন মানুষকে ধিরে ধিরে কতটা শেষ করে দেয়… তাই ফুটে উঠেছে এই মুভিতে।

Spoiler Alert: ‘ব্রেনডন’ যিনি কিনা তার অফিসের একজন সফল কর্মজীবী, অফিসে তার ভালো সুনাম আছে। কিন্তু সে তার লাইফে সারাক্ষণ পর্ণ,সেক্স এসব মেন্টেলিটি নিয়ে থাকেন, রাস্তায় কোনো সুন্দর মেয়ে দেখলেই তাকে নিয়ে সে সেক্সুয়ালি চিন্তাভাবনা করেন, এককথায় তিনি একজন সেক্স-আসক্ত। কিন্তু হঠাৎ একদিন তাকে কিছু না জানিয়েই তার বাসায় থাকার জন্য এসে হাজির হোন তার বোন। এবং তার এমন স্বাভাবিকভাবে জীবনযাপন চলার মধ্যে বাধা হয়ে দাড়ায়। তারপর কি কি ঘটে তা জানতে হলে মুভিটা দেখুন।

মুভিতে (অপেন সেক্সুয়াল সিন) আছে, তাই নিজ দায়িত্বে দেখবেন। মুভিটা ১৮+ হলেও, শিক্ষনীয় একটা দিক ছিলো। মুভিতে এতো বেশি ডায়লগ নেই, তবুও আমার কাছে অনেক ভালো লেগেছিলো মুভিটা। একটুও বোরিং লাগেনি। মুভিতে মূল চরিত্রে ছিলো ‘ব্রেনডন’ (Michael Fassbender) ও তার বোনের চরিত্রে ‘সিসসি’ (Carey Mulligan), দুজনেরই অভিনয় ছিলো অনবদ্য। আর মুভির মাঝখানে একটা প্রায় ৫ মিনিটের স্ক্রিনপ্লে একটা গান ছিলো, যা সচরাচর হলিউড মুভিতে দেখা যায় না। গানটাও আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিলো। গানের কথাগুলো একদম জীবনভিত্তিক ছিলো। আমরা অনেকেই নিজের কাছের মানুষদেরকে অনেক ভালোবাসি কিন্তু তাকে ভালোবাসা প্রকাশ করতে পারিনা বা দেখাতে পারিনা। আর এই প্রকাশ না করতে পারার ব্যর্থতাই গানটিতে ফুটে উঠেছে। গানটা শোনার সময় কেনো জানি আমার চোখে পানি এসে পরেছিলো। আর মুভিতে বোন চরিত্রটার প্রতি আমার কেমন জানি একটা মায়া লেগে গেছিলো,… যারা মুভিটা দেখেছেন বা দেখবেন তারাই বলতে পারবেন কেনো!

এই মুভিটা মোট ৯৪টি নমিনেশন পায় এবং তার মধ্যে ৫০টা এওয়ার্ডস অর্জন করেছে। তাহলে বুঝতেই পারছেন মুভিটা কতটা অসাধারণ। তাই যারা দেখননি দেখতে পারেন। (Happy Watching)

Movie: Shame (2011)

Country: UK

Genra: Drama

MDB: 7.2/10

লিখেছেনঃ Md Jummatul Islam Siam

অন্যান্য ব্লগ পড়তে ক্লিক করুন

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here