Carnival Row (2019) Series Bangla Review

0
15

Carnival Row (2019) Series Bangla Review

ফ্যে (পরী) দের আবাসস্থল টির্নানক ছিলো ধনসম্পদে পরিপূর্ণ এক জায়গা।এত ধনসম্পদ দেখে স্বভাবতই তা হাতিয়ে নেবার চেষ্টা করবে এটাই স্বাভাবিক। দুইদল মানুষ জাতি আসে তা হাতিয়ে নেবার জন্য। বর্গ এবং প্যাক্ট।বর্গ আসে মিত্রতার চুক্তি নিয়ে। এবং চুক্তি অনুযায়ী তাদের নিরাপত্তা দিবে। সেখানেই দেখা হয় বর্গের সেনাদলের একজন ফাইলোর সাথে ভিনয়েট এর,যে একজন ফ্যে ছিল।কথাবার্তায় গভীর বন্ধুত্ব এবং প্রেম।একজন আরেকজনের প্রেমে মশগুল। কিন্তু এটা ক্ষনস্থায়ী হয় যখন প্যাক্ট তাদের উপর নির্মমভাবে হামলা করে। টির্নানক মূহুর্তেই নরকে পরিনত হয়।ফ্যেরা উপায়ন্তর না দেখে বর্গে আশ্রয় নেয়। তাদের জন্য বর্গে বিশেষ জায়গার ব্যবস্থা করে দেয় যেটা কার্নিভাল রো নামে পরিচিত। কিন্তু এই কার্নিভাল রো তেও তাদের স্বাধীনতা বলে কিছু নেই। এদিকে বর্গে পাকদের (পাক হলো ফ্যে দের মত আরেক জাতি যাদের মাথায় বড় বড় সিং আছে এবং তাদের কিছু কিছু আবার ঘোড়ামানব মানে উপরটা মানুষের মত দেখালেও নিচেরটা ঘোড়াদের মত) ও আনাগোনা বাড়তে থাকে যা সাধারন জনগন চিন্তায় পড়ে যায় এবং পার্লামেন্টে একদল এটার বিহিত করা নিয়ে প্রস্তাব দেয়। সবসময় বর্গবাসী তাদেরকে অত্যাচার করে। এদিকে গল্পে নতুন মোড় নেয় যখন একজন ফ্যে খুব বাজে ভাবে মার্ডার হয়।এবং এটার দায়িত্ব দেওয়া হয় ইন্সপেক্টর ফাইলোর উপর।

কার্নিভাল রো হল মূলত মিথোলজিক্যাল ফ্যান্টাসি সিরিজ।প্রাচীন পৌরাণিক গল্পের প্রানিদের দেখা মিলবে।প্রেম ভালোবাসা,শ্রেনীবাদ,নোংরা রাজনীতি, সমাজের বৈষম্য, ব্লাক ম্যাজিক,অদ্ভুত জন্তু জানোয়ার, দমবন্ধ করা সাসপেন্স থ্রিল এর ফুল প্যাকেজ।

স্টোরি টেলিং দূর্দান্ত ছিলো।দূর্দান্ত সিনেম্যাটোগ্রাফি যেটা আপনাকে সোজা সপ্তম শতাব্দীর ফিল দিবে।সাথে ক্লাস লেবেলের VFX এবল CGI . সাসপেন্স গুলো ছিলো মারাত্মক। আপনি কিছু বুঝে ওঠার আগেই গল্পের মোড় নিবে আরেক টুইষ্টে।মানে টুইষ্টের ভেতরে টুইস্ট তার ভেতর আবার টুইষ্ট। কস্টিউম, মেকাপ এবং ডিরেকশন একদম নিখুঁত ছিলো।সাথে সব আর্টিস্টদের এক্টিং বিশেষ করে ফাইলো চরিত্রে অরল্যান্ডো ব্লুম এবং ভিনয়েট চরিত্রে কারা ডেলাভিনের এক্টিং দারুণ ছিলো।এবং দীর্ঘ রানটাইম দেখে ঘাবড়ানোর কিছু নেই কারণ স্ক্রিনপ্লে খানিকটা স্লো হলেও বোরিং হবেন না।এটাই সিরিজের মহত্ত্ব। পরিশেষে সাসপেন্স এবং রহস্যের মোড়কে মোড়ানো একটা এনজয়েবল থ্রিলার সিরিজ।

সতর্কতা:বিভৎস সিন, মাত্রাতিরিক্ত ভায়োলেন্স এবং পর্নোগ্রাফি সিনে ভরপুর।

Series Name:- Carnival Row (2019)

Genre:- Crime, Drama, Fantasy, Mystery, Thriller, Romance.

Starring: Orlando Bloom, Cara Delevingne, Simon McBurney, Tamzin Merchant.

Season:- 01

Total Episode:- 08

Country:- USA

Language:- English

Imdb:- 7.9/10

P.R.:9/10

Networks: Amazon Prime Video. (বাংলা সাবটাইটেল আছে)

লিখেছেনঃ নিস্তব্ধ আগন্তুক

অন্যান্য ব্লগ পড়তে ক্লিক করুন

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here